• বুধবার, ২৫ মে ২০২২, ০৪:৪৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। উখিয়ায় স্পেশাল সার্ভিসের ধাক্কায় টমটম বিলে আহত-৪ উখিয়া করইবনিয়ার নাছির ৩ কোটি টাকার ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক একজন শিক্ষিত মায়ে-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে-হামিদুল হক চৌধুরী

বস্তাবন্দী লাশ উদ্ধার: কে এই অভিনেত্রী শিমু

রিপোর্টার নাম :
আপডেট সময় : মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
prothomalo bangla 2022 01 836cd9a9 7a53 4146 9563 2e10f7761349 simu 2

চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটাধিকার হারানোর ক্ষোভে ফেসবুক আর ইউটিউবে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদককে নিয়েও নিজের মতামত জানিয়েছিলেন শিমু। চলচ্চিত্রে লম্বা সময় ধরে কাজ না করলেও ছোট পর্দায় তাঁকে দেখা যেত।
১৯৯৮ সালে বরেণ্য পরিচালক কাজী হায়াতের ‘বর্তমান’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে শিমুর ঢালিউডে অভিষেক ঘটে। একই পরিচালকের ‘মিনিস্টার’ নামের আরেকটি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন তিনি। প্রথম চলচ্চিত্রে তাঁকে চিত্রনায়ক মান্নার বোনের চরিত্রটি দেন কাজী হায়াৎ। আজ মঙ্গলবার সকালে প্রথম আলোকে তিনি এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানালেন, মান্নার অনুরোধে শিমুকে চলচ্চিত্রে কাজ করার সুযোগ দিয়েছিলেন।

দুই দশক আগে চলচ্চিত্রে অভিনয় শুরু করা শিমু একটানা ছয় বছর পর্যন্ত কাজ করে গেছেন। এই সময়টায় তিনি অনেক প্রতিষ্ঠিত পরিচালকের সঙ্গে কাজ করেছেন। সে তালিকায় আরও আছেন চাষী নজরুল ইসলাম, দেলোয়ার জাহান ঝন্টু, এ জে রানা, শরিফুদ্দিন খান, এনায়েত করিম, শবনম পারভীন। মান্না ছাড়াও অভিনয় করেছেন রিয়াজ, অমিত হাসান, বাপ্পারাজ, শাকিব খান, জাহিদ হাসান, মোশাররফ করিমসহ অনেক গুণী ও জনপ্রিয় অভিনেতার বিপরীতে।

শিমু সর্বশেষ ২০০৪ সালে ‘জামাই শ্বশুর’ ছবিতে অভিনয় করেন। এরপর তাঁকে আর চলচ্চিত্রে অভিনয়ে দেখা না গেলেও টিভি নাটকে নিয়মিত অভিনয় করতে দেখা যায়।
শিমুর ফেসবুকে দেওয়া তথ্য অনুযায়ী, একটি বাণিজ্যবিষয়ক সাময়িকী, একটি বেসরকারি টেলিভিশনের বিপণন বিভাগে কাজ করার পাশাপাশি একটি প্রোডাকশন হাউস পরিচালনার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ব্যবসায়ী সাখাওয়াত আলীমের সঙ্গে তাঁর বিয়ে হয় ২০০৪ সালে। তাঁদের ঘরে দুই সন্তান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর