• শুক্রবার, ২৭ মে ২০২২, ১০:০৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
রামু প্রেসক্লাবের নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠানের প্রস্তুতি সভা কক্সবাজারে জব্দকৃত ৩শত কোটি ৯৬ লাখ টাকার মাদক ধ্বংশ উখিয়ায় শেড-এর উদ্যোগে শিশু উৎসব উদযাপন কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র।

৮এপিবিএন’র ১ বছরের অর্জন, সাংবাদিকদের  মতবিনিময় সভা অনুষ্ঠিত

রিপোর্টার নাম :
আপডেট সময় : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২
IMG 20220119 231327

 

শাহেদ হোছাইন মুবিন :
কক্সবাজারের উখিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন)’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(১৯ জানুয়ারি২০২২) দুপুরে উখিয়ার রাজাপালংস্থ ৮এপিবিএন সদর দপ্তরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় ৮ এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার রেজাউর রহমান, রবিউল ইসলাম, আসফাকুজ্জামান, মোঃ কামরান হোসেন, মোঃ সোহেল, মোঃ সোয়েব ও ফারুক আহমদ সহ বিভিন্ন স্তরের পদস্থ কর্মকর্তা অংশ গ্রহণ করেন।

সভায় ৮এপিবিএন পুলিশ সুপার মোহাম্মদ সিহাব কায়সার খান বলেন,” ক্যাম্পে রোহিঙ্গা ও স্থানীয়দের নিরাপত্তার দায়িত্বে ৮এপিবিএন সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। মাদক,অস্ত্র সহ সকল অপরাধ নিয়ন্ত্রণে বিগত এক বছর ধরে সফলতার সহিত ৮এপিবিএন দায়িত্ব পালন করে আসছে। এতে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য।”

সাংবাদিকদের মধ্যে উখিয়া প্রেসক্লাবের সভাপতি এসএম আনোয়ার হোসেন, সিনিয়র সাংবাদিক রফিকুক ইসলাম, ফারুক আহমদ, আমানুল হক বাবুল, নুর মোহাম্মদ সিকদার, হুমায়ুন কবির জুশান, জসিম চৌধুরী, আব্দু রহমান, শ.ম.গফুর, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, শহিদুল ইসলাম, শরীফ আজাদ, আব্দুল্লাহ আল আজিজ, শফিউল শাহীন, ইব্রাহিম মোস্তফা, কনক বড়ুয়া, এইচ কে রফিক, শামিমুল ইসলাম ফয়সাল, ইমরান আল মাহমুদ, বিশ্বজিদ বড়ুয়া রকি, সাজন বড়ুয়া সাজু, শিমুল, রিদুয়ানুল হক সোহাগ সহ উখিয়ায় কর্মরত আরও অসংখ্য সংবাদকর্মী উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য: ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন ঢাকা থেকে ২০২১ সালের ১৭ জানুয়ারী উখিয়ায় স্থানান্তরিত হয়। ১৯ জানুয়ারী থেকে দায়িত্বভার অর্পন করা হয় রোহিঙ্গা ক্যাম্পে। দায়িত্ব পালনে গেল বছর যেসব অর্জন, এক বছরে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান পরিচালনা করে ৮ টি আগ্নেয়াস্ত্র, ২৬ রাউন্ড গোলাবারুদ, দেশীয় তৈরী ১৩২ টি অস্ত্র, ৯শত ৯ গ্রাম চোরাচালানের অবৈধ স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে ৫৮ লক্ষাধিক টাকা, জব্দ করা হয় ৫০ হাজার টাকার জাল নোট, ৩ লাখের বেশী মিয়ানমারের মুদ্রা(কিয়াত) এবং বিভিন্ন অপরাধের দায়ে গ্রেফতার করা হয় ৪৭৮ জন দুষ্কৃতকারী। উদ্ধার করা হয়েছে ৮ লাখ ৬৬ হাজার ৫৮৩ পিস ইয়াবা, ২৮৯ গ্রাম আইস, ১৩ কেজির বেশী অ্যালকোহল ও ১ কেজির বেশী গাঁজা। তাদের সহযোগিতায় ১১টি ক্যাম্পের ৭৭৩ টি সাব ব্লকে প্রতিরাতে ৩ হাজার ৫০০ জন রোহিঙ্গা স্বেচ্ছাসেবক স্বেচ্ছায় পাহারা দিচ্ছেন ক্যাম্প অভ্যন্তরে।

ক্যাম্প অভ্যন্তরে দায়িত্ব পালন ছিল একটা চ্যালেঞ্জ, এমনটাই জানিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ৮ এপিবিএন’র অধিনায়ক পুলিশ সুপার মোঃ সিহাব কায়সার খান। তিনি বলেন, ৮ এপিবিএন ইতিমধ্যেই কক্সবাজার বিমানবন্দর ও কুতুপালংয়ের ঘুমধুম রাবার বাগান রোহিঙ্গা ট্রানজিট ক্যাম্পেও নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর