• শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:০৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম

উখিয়া করইবনিয়া সীমান্তে ইয়াবা বাণিজ্য ৬ জনের নিয়ন্ত্রণে

ডেস্ক রিপোর্ট, ডেইলী কক্স নিউজ।
আপডেট সময় : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
ইয়াবা

ইয়াবা বাণিজ্য করে অনেকেই কোটিপতির খাতায় নাম লিখিয়েছেন। হয়েছেন মেম্বার থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলের পদবীধারী। উখিয়া উপজেলার পূর্বাঞ্চলীয় সীমান্তের ইয়াবা বানিজ্য নিয়ন্ত্রণ করছে এমনই ৬ জনের একটি সিন্ডিকেট। ইয়াবা বানিজ্য করেই তারা হয়েছেন বিভিন্ন পদবিধারী। কিনেছেন জায়গা-জমি, করেছেন বাড়ি গাড়ি।

জানা যায়, মিয়ানমার থেকে উখিয়া উপজেলা সীমান্ত দিয়ে সবচেয়ে বেশি ইয়াবা আসে রাজাপালং ইউনিয়নের ডেইলপাড়া করইবনিয়া সীমান্ত দিয়ে। মিয়ানমার সীমান্তের কাছাকাছি হওয়ায় মিয়ানমার থেকে ইয়াবা এনে কারবারিরা মজুত করে গ্রামগুলোতে। পরে সুযোগ বুঝে পাচার করে দেশের স্থানে। সীমান্তের উক্ত গ্রাম দুটির ব্যাপারে উখিয়া উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় একাধিকবার আলোচনা হলেও কাজের কাজ কিছুই হয়নি

অনুসন্ধানে জানা গেছে, সীমান্তের কাছাকাছি উক্ত গ্রাম দুটিতে ইয়াবা বানিজ্য সবসময়ই সবর থাকে। বর্তমানে পূর্বাঞ্চলীয় সীমান্তের ইয়াবা বানিজ্য ৬ জনের নিয়ন্ত্রণে চলছে। ৬ জনের মধ্যে রয়েছেন চাকবৈটার মৃত গুরা মিয়ার পুত্র আব্দুর রহিম, ডেইলপাড়ার আব্দুল আলমের পুত্র খালেক,করইবনিয়ার নূর হোসেন (বার্মাইয়া নুর হোসেন চেয়ারম্যান নামে পরিচিত), করইবনিয়ার বার্মাইয়া হাকিম আলী, করইবনিয়ার ইকবাল ও ডেইলপাড়ার সব্বির আহমদের পুত্র জসিম।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, বর্তমানে উক্ত ৬ জনই এলাকার শীর্ষ ইয়াবা কারবারি। তাদের সাথে রয়েছে রোহিঙ্গা ক্যাম্পের রোহিঙ্গা ইয়াবা কারবারিদের নিয়মিত যোগাযোগ। মিয়ানমার থেকে সীমান্ত পথে ডেইলপাড়া করইবনিয়া গ্রামগুলোতে ইয়াবা মজুত হয়। এসব ইয়াবার অধিকাংশ রোহিঙ্গা ক্যাম্পে ঢুকে যায় রাতের আঁধারে। এমনটাই জানালেন নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এলাকাবাসী। ইয়াবা বানিজ্য করে অল্প সময়ে উক্ত ছয়জনের কেউ হয়েছেন মেম্বার, কেউ হয়েছেন রাজনৈতিক দলের নেতা, আবার কেউ হয়েছেন কোটিপতি। এলাকায় বিপুল পরিমাণ জমি কিনে অট্টালিকা বাড়ি করে বিশিষ্টজনদের খাতায় নাম লিখিয়েছেন কেউ কেউ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমদ সঞ্জুর মোর্শেদ বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে উখিয়া থানা পুলিশ। মাদক ব্যবসায়ীরা সমাজের শত্র, দেশের শত্রু। তারা সমাজের যে পর্যায়েই থাকুক না কেন পুলিশের কাছে তারা মাদক ব্যবসায়ী হিসেবেই গণ্য হবে। মাদক ব্যবসা করে পার পাওয়ার সুযোগ নেই। উখিয়া থানা পুলিশ প্রতিনিয়ত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। এ অভিযান চলমান থাকবে। সুত্র: উখিয়া নিউজ২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর