• শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৫৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম

উখিয়ায় নবাগত ইউএনও’র প্রথম কার্যদিবসে পাহাড় খেকোদের বিরুদ্ধে সাড়াশি অভিযান

ডেস্ক রিপোর্ট, ডেইলী কক্স নিউজ।
আপডেট সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২
Picsart 22 03 14 14 26 15 257

এম ফেরদৌস ( উখিয়া কক্সবাজার)::

উখিয়ায় নবাগত ইউএনও ইমরান হোসাইন সজীবের সুদক্ষ ও বিচক্ষণতার কারণে প্রথম কার্যদিবসে অবৈধ মাটি পাচার ও পাহাড় খেকোদের বিরুদ্ধে অভিযান চালিয়ে মাটি ভর্তি দুটি অবৈধ ডাম্পার জব্দ করা হয়েছে।

উখিয়া উপজেলা প্রশাসন ও বন বিভাগের যৌথ অভিযানে  মাটি ভর্তি এ ডাম্পার গুলো আটক করতে সাক্ষম হয়।

রোববার রাত ১২ টার দিকে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান হোসাইন সজীব, সহকারী কমিশনার (ভুমি ) তাজ উদ্দিন , উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মু: শফিউল আলম, ইনানী রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসেন, উয়ালা বিট কর্মকর্তা বজলুর রশিদ ও দোছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র হালদারসহ বনকর্মীরা গোপন সংবাদের ভিত্তীতে পর্যটন নগরী ইনানী সী- বীচ এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

তথ্যসুত্রে জানা গেছে, জালিয়া পালং ইউনিয়নের ইনানী গ্রামের নাজিম উদ্দিন ও শাহজালাল দীর্ঘ দিন ধরে স্থানীয় বন বিভাগকে বৃদ্ধাঙ্গুলি ও ক্ষমতার দাপট দেখিয়ে সরকারি বনভুমির পাহাড় কেটে সাভাড় করে পরিবেশ ধ্বংসের মুখে ঢেলে দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল। কিন্তু তারা দুজনের শেষ রক্ষা হলো না নবাগত ইউএনও’র সুদক্ষ ও বিচক্ষণতায়।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মু: শফিউল আলম, মাটি ভর্তি দুটি অবৈধ ডাম্পার গাড়ী আটকের সত্যতা স্বীকার করার পাশাপাশি পাহাড় কাটার সাথে জড়িতদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা বলে হুশিয়ারী উচ্চারন করেন। অভিযান চলছে এবং অব্যাহত থাকবে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর