• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১:২৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম

উখিয়ার পারভেজ সিকদারের এমবিবিএস ভর্তি জয়!

ডেস্ক রিপোর্ট, ডেইলী কক্স নিউজ।
আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
Picsart 22 04 07 21 24 03 425

 

কঠোর পরিশ্রম ও অধম্য মনোবল, অবশেষে পারভেজকে মেডিকেলে ভর্তির সুযোগ করে দিলো। মধ্যম হলদিয়া সিকদার পাড়া গ্রামে নিম্নমধ্যবিত্ত ঘরে জন্ম নেয়া পারভেজের পিতা আলী আহমদ সিকদার ও মাতা পারভীন আক্তার।

চার ভাইয়ের মধ্যে সে সবার বড়ো।তার পিতা একজন ক্ষুদে ব্যবসায়ী ও কৃষক;মা গৃহিনী। তার অ আ শুরু হয় স্থানীয় এক নুরানি মাদ্রাসায়।পরে নলবনিয়া সরকারি প্রাথমিক হতে পিএস সি’তে ট্যালেন্টপুলে বৃত্তি সহ জিপিএ ৫ পেয়ে স্থানীয় মরিচ্যা পালং উচ্চবিদ্যালয়ে ভর্তি হন।সেখানেও জেএসসি ও এসএসসি তে ট্যালেন্টপুলে বৃত্তি সহ জিপিএ ৫ পাওয়ার ধারাবাহিকতা রক্ষা করে।

পরে কক্সবাজার সরকারি কলেজ হতে এইচএসসি তে জিপিএ ৫পেয়ে ১ এপ্রিল ২০২২ ইং তারিখে এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নেয়।প্রকাশিত ফলাফলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল, ফরিদপুরে জায়গা করে নেয়।তার এ বন্ধুর পথ চলায় সকল আত্মীয় স্বজন,সহপাঠী ও সম্মানিত শিক্ষক, পিতা মাতা ও মহান আল্লাহ র নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

পড়ালেখায় এতদূর আসতে পারার পেছনে সংশ্লিষ্ট শিক্ষকদের উৎসাহ প্রদান ও তার চাচা মাস্টার ইসলাম সিকদারের সার্বিক তদারকি,সাহস যোগানো, মা বাবার প্রবল উৎসাহ প্রদান ও তার প্রবল আত্মবিশ্বাস বিশেষভাবে কাজ করেছে বলে জানা যায়।। আগামীতে একজন ভালো ডাক্তার হয়ে মানুষের সেবা করা ই তার একমাত্র ভ্রত বলে জানান।সে সকলের দুআ প্রার্থী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর