• বুধবার, ২৫ মে ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। উখিয়ায় স্পেশাল সার্ভিসের ধাক্কায় টমটম বিলে আহত-৪ উখিয়া করইবনিয়ার নাছির ৩ কোটি টাকার ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক একজন শিক্ষিত মায়ে-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে-হামিদুল হক চৌধুরী

উখিয়ার কোটবাজারে সন্ত্রাসী হামলায় দুই সাংবাদিক আহত

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
IMG 20220414 163032

কক্সবাজারের উখিয়ার কোটবাজারে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন স্থানীয় দুই সাংবাদিক জসিম আজাদ ও শরীফ আজাদ। বর্তমানে তারা উখিয়া হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বুধবার দিবাগত রাত আনুমানিক এগারোটার দিকে কোটবাজার স্টেশনে এই ঘটনা ঘটে।

জানা গেছে, রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হুদার পুত্র তাহসিনের নেতৃত্বে দুই সহোদর সাংবাদিকদের উপর দেশীয় অস্ত্রধারী ৩০/৩২ জন যুবক অতর্কিত হামলা চালায়। অই যুবকদের ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত হন শরীফ আজাদ ও জসিম আজাদ। হামলার সময় তাদের শারীরিকভাবে লাঞ্চিত করা হয়, ছিড়ে ফেলা হয় পড়নের কাপড়।

আহত সাংবাদিক শরীফ আজাদ বলেন, ” আমি ও আমার ভাই আমাদের অফিসের সামনে দাঁড়িয়ে ছিলাম। অতর্কিত অবস্থায় চেয়ারম্যান পুত্র ও তার সাথে থাকা সাবেক মেম্বার নুরুল হক মনুর দুই পুত্র সহ ৭/৮ জন চিহ্নিত সন্ত্রাসী আমাদের উপর হামলা করে, প্রাণনাশের হুমকি দিয়ে অবরুদ্ধ করে রাখে। ”

শরীফ বলেন, ” স্থানীয় জনগণ মৃত্যুর মুখ থেকে আমাদের কে উদ্ধার করে, আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।”

এই ঘটনার পরপর সাংবাদিকদের উপর হামলার ঘটনায় সাধারণ জনতা রাস্তায় নেমে এসে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে ঘটনাস্থলে পুলিশ ও সাংবাদিক নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ঘটনার তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশ।

উখিয়া থানা পুলিশের একটি সুত্র জানিয়েছে, এঘটনায় অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য দুজন কে আটক করার পাশাপাশি উদ্ধার করা হয়েছে ধারালো অস্ত্র।

এদিকে, সাংবাদিকের উপর হামলার ঘটনায় কক্সবাজার শহর থেকে রিপোর্টাস ইউনিটি কক্সবাজারে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে সাংবাদিকদের সংগঠনটির একটি প্রতিনিধি দল তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে আসেন।

রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি এইচ এম নজরুল ইসলাম বলেন, ” এঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অনতিবিলম্বে হামলায় জড়িতদের আইনের আওতায় আনতে হবে। ‘

প্রসঙ্গত, শরীফ আজাদ রিপোর্টাস ইউনিটি উখিয়ার সভাপতি ও অনলাইন গণমাধ্যম চট্টগ্রাম ২৪ এর সম্পাদক ও প্রকাশক এবং তার ভাই জসিম আজাদ দৈনিক ভোরের কাগজের উখিয়া প্রতিনিধি ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর