• শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৩৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম

রোহিঙ্গা নারীকে ধর্ষণের অভিযোগে দুইজন গ্রেপ্তার

রিপোর্টার নাম :
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
IMG 20220415 021910

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর আশ্রয়ন প্রকল্প থেকে পালিয়ে আসা এক রোহিঙ্গা নারীকে (২০) গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ সময় ওই নারীর সাথে থাকা মহিবুল্ল্যা (১৫) নামের এক কিশোরকে মারধর করে অভিযুক্তরা। এ ঘটনায় অভিযুক্ত কামাল (২৮) ও সিরাজুল মাওলা মনিরকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে ওই রোহিঙ্গা নারী বাদি হয়ে দুইজনের নাম উল্লেখ ও অজ্ঞাত দু’জনকে আসামি করে চরজব্বর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃত দুইজন সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বাসিন্দা। তারা মামলার এজাহারভুক্ত আসামি।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাতে রোহিঙ্গা এক তরুণসহ ওই নারী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে বোটে করে কক্সবাজারের উখিয়ার বালুখালীর উদ্দেশ্যে রওনা করেন। গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে কৌশলে তাদেরকে সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নের একরাম বাজার এলাকায় বোট থেকে নামিয়ে দেওয়া হয়। ওই স্থান থেকে একটি মোটরসাইকেল যোগে তারা সোনাপুর যাওয়ার জন্য রওনা হলে পথে তাদের মোটরসাইকেল থামিয়ে নামানো হয়।

পরে ওইস্থানে থাকা অজ্ঞাত দুই ব্যক্তি রোহিঙ্গা কিশোরকে মারধর করে এবং মোটরসাইকেলের দুই চালকসহ নারীকে শাহজাহানের প্রজেক্টে নিয়ে জোরপূর্বক গণধর্ষণ করে। এসময় রোহিঙ্গা কিশোরের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে কামাল ও সিরাজুল মাওলাকে আটক করে। তবে অপর দু’জন পালিয়ে যায়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক বলেন, রোহিঙ্গা নারীর দায়ের করা মামলায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ভুক্তভোগী নারীকে ডাক্তারি পরীক্ষার জন্য নোয়াখালী জেলারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

 

সূত্রঃ আমাদেরসময় 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর