• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:২৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
রামু প্রেসক্লাবের নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠানের প্রস্তুতি সভা কক্সবাজারে জব্দকৃত ৩শত কোটি ৯৬ লাখ টাকার মাদক ধ্বংশ উখিয়ায় শেড-এর উদ্যোগে শিশু উৎসব উদযাপন কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র।

কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাবের পঞ্চম বর্ষপূর্তি

রিপোর্টার নাম :
আপডেট সময় : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাব

মানুষকে ভালোবেসে যত কাজ করা যায়, তার মধ্যে অন্যতম হলো রক্তদান। অন্যকে রক্ত দেওয়ার মাধ্যমে যেমন তার জীবন বাঁচানো যায়, তেমনি রক্তদান করলে রক্তদাতার নিজের শরীরেরও উপকার হয়। এছাড়া অসহায় মানুষের পাশে থাকা সওয়াবের কাজ। শুক্রবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় কক্সবাজার শহরের বাস টার্মিনালস্থ এক কনফারেন্স রুমে কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাবের পঞ্চম বর্ষপূর্তি ও ইফতার পার্টিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান।

এর আগে প্রতিষ্ঠানটির এডমিনরা জানান, ক্যান্সার, থ্যালাসেমিয়াসহ অন্য কোনো জটিল রোগে আক্রান্তদের জন্য অস্ত্রোপচার কিংবা সন্তান প্রসব বেদনায় ভুগতে থাকা মায়ের জন্য রক্ত দিয়ে পাশে থেকেছেন কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাব। গেল ৫ বছরে এমন অসহায় রোগীদের প্রায় ১ লাখ ১৩ হাজার ব্যাগ রক্তদান করেছেন এ সংগঠনের সদস্য ও ডোনাররা।

এছাড়াও লকাউনকালীন সময়ে অসহায় সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার সামগ্রী উপহার, লকডাউনকালীন নিন্মবিত্ত পরিবারকে আর্থিক সহায়তাসহ কক্সবাজারে প্রথম রক্তদান ভিত্তিক অ্যাপস সেবা চালু ও রক্তদানে উৎসাহ দিতে নানা কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি। তার মধ্যে উল্লেখযোগ্য- নিরাপদ রক্তদান, উপজেলাভিত্তিক ভ্রাম্যমাণ ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন, হ্যালো রক্তদাতা (কল সার্ভিস), হ্যালো সিবিডিসি (এম্বুলেন্স সেবা), রক্তদানে সচেতনতামূলক দেওয়াল লিখন ও নাটিকা, থ্যালাসেমিয়া রোগীদের ন্যায়সঙ্গত অধিকার অর্জনে বাধা দূরীকরণ’ কর্মসূচি বাস্তবায়ন।

কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাব

কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাবের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আব্দুল হালিমের সভাপতিত্বে ও শামসুল আলম শ্রাবণের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মুহাম্মদ আশিকুর রহমান, আইনজীবি আবু হেনা মোস্তফা কামাল, সদর হাসপাতাল ব্লাড ব্যাংকের ইনচার্জ আবু তাহের টিপু ও সংগঠনটির বিভিন্ন শ্রেণীর সদস্যবৃন্দ।

 

সূত্রঃ সকালের সময় 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর