• শনিবার, ২৫ জুন ২০২২, ১০:০২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রিপোর্টার নাম :
আপডেট সময় : বুধবার, ১৮ মে, ২০২২
Picsart 22 05 18 16 13 34 837

ব্রাকের অর্থায়নে শেড়’র সহযোগিতায় সামাজিক সংহতি এবং বিকাশ, অহিংস এবং শান্তিপূর্ণ সহাবস্থানের বিষয়ে ধর্মীয় নেতা, তরুণ, নারী, মিডিয়া এবং সাংবাদিক এনজিও প্রতিনিধিদের সাথে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ মে) উপজেলার ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রকল্পের মূল প্রবন্ধ উপস্থাপন করেন সোসাইটি ফর হেলথ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট (শেড) এর মনিটরিং অফিসার বাবু নিরঞ্জন।

কর্মশালায় সভাপতিত্ব করেন ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভালুকিয়াপালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসান জামাল, উখিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমদ।

এসময় স্থানীয় মাদরাসার শিক্ষক, ধর্মীয় নেতা,এনজিও কর্মী, স্থানীয় নারী-পুরুষসহ সাংবাদিকবৃন্দ এবং শেডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্মাশালায় সামাজিক সম্প্রীতি, শান্তি ও সুরক্ষা কিভাবে রক্ষা করা যায় এ বিষয়ে মুক্ত আলোচনা হয়। মাদকের আগ্রাসন কিভাবে কমিয়ে আনা যায় সে বিষয়ে আলোচনা করা হয়। শান্তি ও সুরক্ষা কিভাবে ভঙ্গ হয় এবং এগুলো কিভাবে ফিরিয়ে আনা যায় সে বিষয়ে আলোচনা করা হয়। তাছাড়া সমাজে যুবসমাজের ভূমিকা কি ও তাদের কিভাবে সমাজ উন্নয়নে কাজে লাগানো যায় সে বিষয়ে মুক্ত আলোচনা করা হয়।

কর্মশালাটি পরিচালনায় অর্থায়নে ছিলেন অষ্টেলিয়ান এইড, সহযোগীতায় ছিলেন বেসরকারি প্রতিষ্ঠান ব্রাক এবং সার্বিক সহযোগীতায় ছিলেন সোসাইটি ফর হেলথ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট (শেড)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর