• শুক্রবার, ২৪ জুন ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

রোহিঙ্গা ক্যাম্প ও উখিয়া কলেজ পরিদর্শনে সেলিব্রিটি ‘তাহসান খান’

রিপোর্টার নাম :
আপডেট সময় : সোমবার, ২০ জুন, ২০২২
Picsart 22 06 20 22 19 47 084

 

এম ফেরদৌস ( উখিয়া কক্সবাজার)::

বিশ্ব শরণার্থী দিবস উপলক্ষে রোহিঙ্গা ক্যাম্প ও উখিয়া কলেজে আলোচনা ও মতবিনিময় সভা করেছেন
জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচআর ( UNCHR) এর বাংলাদেশী শুভেচ্ছাদূত জনপ্রিয় কণ্ঠশিল্পী ও অভিনেতা তাহসান খান।

তিনি সোমবার সকালে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান, সেখানে রোহিঙ্গা চিত্রগ্রাহকদের সাথে মতবিনিময়ের পাশাপাশি বিভিন্ন বয়সী রোহিঙ্গাদের সাথে কথা বলেন।

পরিদর্শন শেষে, দুপুরে উখিয়া কলেজের হলরুমে সাংবাদিকদের সাথে আলোচনায় বিশেষ এই সফরের অভিজ্ঞতার বর্ণনা দিয়ে মতবিনিময় করেন।

এসময় তাহসান খান বলেন” সাংবাদিকরা হলেন সমাজের দর্পন, তাদের কলমের ক্ষমতায় অনেক জোর রয়েছে, যেখনো প্রতিবেদনে দেশের সুরক্ষা ও নির্যাতিত নিপিড়ীত গনমানুষের কথা উল্লেখ থাকলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের অনেকটা সুবিধা হয়। সারা বিশ্বের শরণার্থী ও বাস্তুচ্যুতদের সুরক্ষা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছে( UNCHR) ইউএনএইচসিআর ।। যেখনো সংকট মোকাবিলায় এই সংস্থাটি সবসময় সবাইর পাশে ছিলেন।

তিনি আরো জানান, ক্যাম্পে গিয়ে রোহিঙ্গাদের সাথে কথা বলে অনুধাবন করেন নিজ দেশ ও সংস্কৃতির প্রতি তাদের নিজস্ব জাতীয়তাবোধ এখনো বিরাজমান রয়েছে। ”

উল্লেখ্য ,২০১৯ সাল থেকে শরণার্থীদের কথা মানুষের কাছে পৌঁছে দিতে ইউএনএইচসিআরের বিভিন্ন কার্যক্রমে যুক্ত আছেন বাংলাদেশী এই সেলিব্রিটি। , ২০২১ সালে আনুষ্ঠানিকভাবে তাকে শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত করেন জাতিসংঘের সংস্থা UNCHR।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর