মিয়ানমার বিজিপি'র গুলিতে বাংলাদেশি জেলে গুরুতর আহত! | Daily Cox News
  • বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৩৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

মিয়ানমার বিজিপি’র গুলিতে বাংলাদেশি জেলে গুরুতর আহত!

গিয়াস উদ্দিন ভুলু
আপডেট সময় : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
মিয়ানমার বিজিপির গুলিতে বাংলাদেশি জেলে গুরুতর আহত!

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত সংলগ্ন টেকনাফের নাফনদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি’র গুলিতে বাংলাদেশী এক বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ হয়েছে।

তথ্য সূত্রে জানাযায়, ৭ নভেম্বর(শনিবার) বিকাল সাড়ে ৫টার দিকে টেকনাফ স্থলবন্দর সংলগ্ন নাফনদী জালিয়ার দ্বীপ এলাকায় কয়েকজন জেলে মাছ শিকার করতে গেলে হঠাৎ করে মিয়ানমার সীমান্তরক্ষী বিজিপি সদস্যরা জেলেদের লক্ষ্য করে গুলি বর্ষন করে। তাদের ছোঁড়া গুলিতে টেকনাফ সদর ইউনিয়ন ৯নং ওয়ার্ড বরইতলী এলাকার গুরা মিয়ার পুত্র মোহাম্মদ ইসলাম(৩৫) পেটে গুলিবিদ্ধ হয়।

এরপর তার সাথে থাকা অন্য জেলেরা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রাত ৭টা-৫০ মিনিটের সময় টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ইসকান্দর মির্জা গুলিবিদ্ধ ব্যক্তির অবস্থা আশংকা জনক দেখে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করে।

বাংলাদেশী একজেলে গুলিবিদ্ধ হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন ডাক্তার ইসকান্দর মির্জা।

তথ্য অনুসন্ধানে আরো জানা যায়, মিয়ানমার থেকে পাচার করে করে নিয়ে আসা ইয়াবার চালানের সাথে জড়িত অপরাধীরা বেশী টাকার লোভে পেলে টেকনাফ সীমান্ত উপকুলে বসবাস করা হতদরিদ্র জেলেদের মাদকের চালান বহন করার জন্য বাহক হিসাবে ব্যবহার করে আসছে বলে জনস্রুতি রয়েছে।

টেকনাফ ২ বিজিবি অধিনায়ক মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) বলেন, দীর্ঘ কয়েক বছর ধরে নাফনদীতে জেলেদের মাছ শিকার করা নিষিদ্ধ রয়েছে। তারপর স্থানীয় জেলেরা কে নাফনদীতে নামছে সেই বিষয়টি খতিয়ে দেখা হবে।

উল্লেখ্য, বিগত ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে রোহিঙ্গা অবৈধ অনুপ্রবেশ ও মাদক পাচার প্রতিরোধ করতে সরকার নাফনদীতে মাছ শিকার নিষিদ্ধ ঘোষণা করে। এরপর থেকে সীমান্তে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোন জেলেকে নাফনদীতে মাছ শিকার করতে দেয়নি। তবে অনেক জেলে রাতের আধারে কর্মরত বাহিনীর চোঁখ ফাঁকি দিয়ে নিষেধাজ্ঞা উপেক্ষা করে জেলেরা মাছ শিকার করে থাকে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ