সাকিবকে হত্যার হুমকি, যুবককে গ্রেফতার অভিযানে পুলিশ | Daily Cox News
  • বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১১:০৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

সাকিবকে হত্যার হুমকি, যুবককে গ্রেফতার অভিযানে পুলিশ

রিপোর্টার নাম :
আপডেট সময় : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
সাকিবকে হত্যার হুমকি

বাংলাদেশ ক্রিকেট দলের তারকা ক্রিকেটার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়েছে সিলেটের এক যুবক।

রোববার (১৫ নভেম্বর) রাত ১২ টা ৭ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক লাইভে এসে চাপাতি প্রদর্শন করে সাকিবকে গলা কেটে হত্যার হুমকি দেয় মহসীন তালুকদার নামের ওই যুবক।

ভারতের কলকাতায় গিয়ে কালীপূজার অনুষ্ঠান উদ্বোধন করায় ৩৩ বছর বয়সী তারকাকে এ হুমকি দেওয়া হয়।
হুমকিদাতা মহসীন তালুকদার সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের তালুকদার পাড়া গ্রামের আজাদ বক্সের ছেলে।

এদিকে, হত্যার হুমকির ঘটনায় নড়েচড়ে বসেছে সিলেট মহানগর পুলিশ। ওই যুবককে গ্রেফতার করতে অভিযানে নেমেছে এসএমপি পুলিশ।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্ল্যাহ তাহের গনমাধ্যামক্র জানান, তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে প্রাণনাশের হুমকি দেওয়া যুবককে গ্রেফতারে অভিযানে নেমেছে পুলিশ। বিষয়টি নজরে আসার পরপরই পুলিশের সকল বাহিনী হুমকিদাতাকে গ্রেফতারে মাঠে নেমেছে।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন আহমদ বাংলানিউজকে বলেন, ঘটনাটি জানার পর উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করেছি। হুমকিদাতাকে গ্রেফতারে পুলিশ অভিযানে রয়েছে।

ফেসবুক থেকে লাইভে সাকিব আল হাসানকে হত্যার ঘোষণা এবং পাকিস্তানের ক্রিকেটারদের অনুসরণ করার পরামর্শ দিয়ে মহসীন তালুকদার নামের ওই ব্যক্তি গালিগালাজ করে বলেন, ‘ তুই কিতা পাকিস্তানের ক্রিকেটাররারে দেখছস না? তোর তো তারারে দেখা উচিৎ। তুই মুসলমানের বাচ্চা হইয়া গেছোস পূজা উদ্বোধন করাত। কলিজাত তুই অলা আঘাত দিছস। তোরে ফাইলে আমি কোপাইয়া কাটিমু। সবাই হুনিয়া রাখইন আমি ‘মহসিন তালুকদার’ কইলাম। সাকিবরে ফাইলে আমি কোপাইয়া কাটিমু। ’ ‘
ফেসবুক লাইভে এসে সালাম প্রদর্শন করে মাথায় টুপি পরা ওই যুবক বলেন, ‘সাকিব আল হাসান কয়দিন আগে দেশে আইছইন। কিছুদিন আগে তাইন হজে গেছিলা, তখন খুশি হইছিলাম। কিন্তু তাইন ইবার দেশে আইয়া আবার গেলাগি ইন্ডিয়াত পূঁজা উদ্বোধন করাত। ইটায় মুসলমানের কলিজায় আঘাত করছে। আমি ফাইলে তারে (একটি চাপাতি প্রদর্শন করে) তারে কোপাইয়া কোপাইয়া কাটিমু। ’

এসময় ওই যুবক সাকিব আল হাসানের সেলফি তোলা নিয়ে ভক্তদের সঙ্গে খারাপ আচরণ করার সমালোচনা করে তাকে গালিগালাজ করেন।

এদিকে, রোববার মধ্যরাতে লাইভে হুমকির পর সোমবার (১৬ নভেম্বর) ফের সকালে লাইভে এসে আগের লাইভের কথাগুলোর জন্য দুঃখ প্রকাশ করেন মহসীন তালুকদার। তিনি বলেন, রাতে লাইভে সাকিব আল হাসানকে আমি গালিগালাজ করেছিলাম। কিন্তু ফজরের নামাজে যাওয়ার পর মনে হলো, এটা আমার ঠিক হয়নি। তখন আমি তার হেদায়াতের জন্য দোয়া করি। আল্লাহর কাছে বলি, আল্লাহ যেন তাকে হেদায়াত দান করেন। যদিও তখন খুব উত্তেজিত হয়ে আমি অনেকগুলো কথা বলেছি। কিন্তু বিষয়টি ঠিক হয়নি। এজন্য আমি দুঃখিত। ’

গত ১২ নভেম্বর কলকাতায় গিয়ে কালীপূজার অনুষ্ঠান উদ্বোধন করেন সাকিব আল হাসান। ওইদিন সন্ধ্যায় ফিতা কেটে ও প্রদীপ জ্বালিয়ে পূর্ব কলকাতার কাঁকুড়গাছিতে ‘আমরা সবাই ক্লাব’র ৫৯তম শ্যামাপূজার অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার।

এ সময় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, আমরা সবাই ক্লাব’র প্রধান পৃষ্ঠপোষক ও তৃণমূল কংগ্রেসের বিধায়ক পরেশ পাল, দক্ষিণেশ্বর আদ্যাপীঠের আচার্য মুরাল ভাই, কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের উপদূতাবাস তৌফিক হাসান, দূতাবাস প্রধান কনসুলার বি এম জামাল হোসেন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ