ত্রিশালে বেপরোয়া কিশোর গ্যাং | Daily Cox News
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৫১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

ত্রিশালে বেপরোয়া কিশোর গ্যাং

স্টাফ রিপোর্টার
আপডেট সময় : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
ত্রিশালে বেপরোয়া কিশোর গ্যাং

ময়মনসিংহ ত্রিশালের সরকারি নজরুল একাডেমীতে কিশোর গ্যাং সদস্যরা হামলা চালিয়ে এক ছাত্রকে আহত করে। কিশোর গ্যাং সদস্যরা রুকনুজ্জামান তাজ নামের নবম শ্রেণির ছাত্রকে লোহার পাইপ দিয়ে মাথায় আঘাত করে। এতে সে গুরুতর জখম হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

গত ১৫ নভেম্বর সকাল ১০টার দিকে একাডেমীর অফিস কক্ষে এ ঘটনা ঘটানো হয়। সিসি ক্যামেরার ফুটেজে বি’ষয়টি ধরা পড়ে। ফুটেজ থানা পু’লিশ, র‌্যা’ব-১৪ ও ডি’বি পুলিশ নিয়ে গিয়ে তাদের সংরক্ষণে রেখেছে। এরই মধ্যে ৮ জনকে আ’টক করেছে র‌্যা’ব ১৪ এর আভিযানিক দল। আ’টক করায় র‌্যা’ব-১৪ এর সংশ্লিষ্টরা প্রশংসিতও হয়েছেন।

স’রকারি নজরুল একডেমীর বয়স ১০৭ বছর। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এই একাডেমির ছাত্র ছিলেন। কবির স্মৃ’তি বিজ’ড়িত প্রতিষ্ঠানে এহেন ঘটনায় সারাদেশে আলোচিত হচ্ছে। হা’মলার ঘটনায় ৭ জনের নাম উল্লেখ করে ২০/২৫ জনের নামে একটি মা’মলা হয়েছে। মামলা নং- ১৯। তাং ১৫ নভেম্বর। এই কি’শোর গ্যাং সদস্যদের ২জন গ’ডফাদার রয়েছে। গ্যাং স’দস্যদের মধ্যে ছা’ত্রলীগেরও দু’একজন রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে।

নজরুল একাডেমীর প্রধান শিক্ষক একেএম কামরুল হাসান জানান, আমার প্রতিষ্ঠানে কোন কি’শোর গ্যাং নেই। একাডেমীর ২/১জন ছা’ত্র ও ব’হিরাগত কিছু কি’শোর এই গ্যাং’য়ে জ’ড়িত। সিসি ক্যামেরায় পাওয়া দেশীয় অ’স্ত্রগু’লি নজরুল মঞ্চের ছোট ছোট রুমে ছিল। সেখান থেকে আনা হয়েছে। যা সিসি ক্যামেরাতেও দেখা গেছে। যেসব অস্ত্র দেখা গেছে সেগু’লি ভ’য়ঙ্কর। এটি শা’স্তিমূলক অ’পরাধ।

এ ঘটনায় দুইজনকে আ’জীবনের জন্য ব’হি:স্কার করেছি। ৩ স’দস্য বিশিষ্ট ত’দন্ত কমিটি গঠন করা হয়েছে। ত’দন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে আরো কেউ জ’ড়িত থাকলে তাদের বি’রুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

প্রধান শিক্ষক একেএম কামরুল হাসান বলেন, কি’শোর গ্যাং সদস্যরা মা’দক সংশ্লিষ্টদের চাইতেও ভ’য়ঙ্কর হয়ে উঠছে। প্রশাসন থেকে শুরু করে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সাংবাদিকসহ সকল মহলই নজরুল একাডেমিকে ভালবাসেন।

জেলা গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশের ওসি শাহ কামাল আকন্দ জানান, কিশোর গ্যাং সদস্য কর্তৃক ছা’ত্রকে হামলার প্রেক্ষিতে সিসি ক্যামেরা ফুটেজ উ’দ্ধার করি। গো’য়েন্দা সংস্থা মাঠে কাজ করছে। নজরদারীতে আছে গ্যাং সদস্যরা এবং এদের গ’ডফাদাররাও। অপরাধীদের আইনের আওতায় আনতে তৎপর আছে ডি’বি পুলিশ।

ত্রিশাল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, ঘটনার পর তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করি। মা’মলা নেই। সংশ্লিষ্টদের গ্রে’প্তারে অ’ভিযান চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ