• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:০০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন অনুষ্ঠিত উখিয়ার ভালুকিয়ায় কবরস্থান দখলের প্রচেষ্টা উখিয়া থানা পুলিশের অভিযানে ২০ হাজার পিস ইয়াবাসহ এক মাদককারবারী আটক উখিয়ায় অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি+) প্রকল্পের কাজ উদ্ধোধন আমি ক্ষমাপ্রার্থী : চকরিয়ার পৌর কাউন্সিলর রাশেদার বিবৃতি ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ দেলোয়ারের বিদায় সোহাগ রানার বরণ অনুষ্ঠান উখিয়ায় র‍্যাবের অভিযানে ইয়াবা ও স্বর্ণের বারসহ আটক-১ খুনিয়াপালং এর আব্দুল হক ইয়াবাসহ আটক,সহযোগী আব্দুর রহিম পলাতক উখিয়া প্রধান সড়ক চৌরাস্তার মোড়ে জেব্রা ক্রসিং স্থাপনের দাবি খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আবদুল হক কোম্পানীর প্রতিবাদ ও ব্যাখ্যা

শাহজাদপুরে অভিযান সমাপ্ত: ৪ জঙ্গির আত্মসমর্পণ, পিস্তল-জিহাদি বই উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
শাহজাদপুরে অভিযান সমাপ্ত: ৪ জঙ্গির আত্মসমর্পণ, পিস্তল-জিহাদি বই উদ্ধার

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উকিলপাড়া এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত হয়েছে। অভিযানে ৪ জেএমবি সদস্য আত্মসমর্পণ করেছেন।

এছাড়াও দুটি পিস্তল, বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বইসহ প্রশিক্ষণের নানা সামগ্রী উদ্ধার করা হয়।
শুক্রবার (২০ নভেম্বর) ভোর ৫টা থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ওই বাড়িটিতে অভিযান শুরু করে র‌্যাব।

সকাল সাড়ে ১০টার দিকে জেএমবির চার সদস্য আত্মসমর্পণ করেন। বেলা সাড়ে ১১টার দিকে অভিযান শেষ হয়।

আত্মসমর্পণ করা জঙ্গিরা হলেন, জেএমবি পাবনা-সিরাজগঞ্জ অঞ্চলের সেকেন্ড-ইন-কমান্ড কিরণ ওরফে শামীম ওরফে হামীম, পাবনার সাঁথিয়ার নাঈমুল ইসলাম, দিনাজপুরের আতিউর রহমান ওরফে কলম সৈনিক ও সাতক্ষীরার আমিনুল ইসলাম ওরফে শান্ত। অভিযানে দুটি পিস্তল, জিহাদি বই, বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

র‌্যাবের অতিরিক্ত মহা-পরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার বলেন, আমাদের গোয়েন্দা নজরদারির মধ্যে উত্তরাঞ্চলে কয়েকটি গ্রুপ কাজ করছিল। তাদের আঞ্চলিক কমান্ডার মাহমুদসহ ৪ জনকে গতরাতে রাজশাহীর শাহ মখদুম এলাকা থেকে গ্রেফতার হয়। তারা সেখানে মাসিক সভার প্রস্তুতি নিচ্ছিল। তাদের সঙ্গে নিয়ে ভোর ৪টার দিকে আমরা এই বাড়িটি শনাক্ত করি। এরপর বাড়িটি ঘেরাও করে রাখি। আমাদের উপস্থিতি টের পেয়ে তারা ৪-৫ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এরপর আমরা তাদের মাইকে আত্মসমর্পণ করার আহ্বান জানায়। সকাল সাড়ে ১০টার দিকে চার জঙ্গি বেরিয়ে এসে আত্মসমর্পণ করেন। এরপর আমাদের বোমা ডিসপোজাল দল সেখান থেকে দুটি বিদেশি পিস্তল, ছোট ছোট বিয়ারিং বল, গান পাউডার, ডেটনেটর, ফিউজ, কেবল, সার্কিট, রড কার্টার রড কার্টার টুল, জিহাদি বই, নির্দেশিকা, তার টেপ, চা-পাতি রামদা ইত্যাদি উদ্ধার করে
মূলত তারা জেএমবি সদস্য। ২০-২৫ দিন আগে এখানে বাসা ভাড়া নেয়, তাবলীগের ছদ্মবেশে তারা প্রচারণা করে। তাদের পরিকল্পনা ছিল এখানে তাবলীগে বেশে দাওয়াত কার্যক্রম ও চাঁদা আদায় ও প্রশিক্ষণ পরিচালনা করে বাসাটা ত্যাগ করবেন। এখানে জেএমবির জিহাদি সদস্যদের প্রশিক্ষণ দেওয়ার জন্য নিয়ে আসা হতো। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আদর্শগত প্রচারণা ও প্রশিক্ষণ করানো হতো। তারা একটি বাসায় একমাস বা দুই মাসের বেশি থাকতো না।

এর আগে, বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দিনগত রাতে রাজশাহী থেকে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) চার জঙ্গিকে আটক করে র‌্যাব। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উকিলপাড়ার ওই বাড়িতে অভিযানের প্রস্তুতি নেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর