• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
ব্রেইন টিউমার আক্রান্ত তৃতীয় শ্রেণীর ছাত্রী টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন! ফেসবুককে রোহিঙ্গাবিরোধী তথ্য দিতে নির্দেশ উখিয়ায় পাহাড়ের মাটি পাচারকালে ডাম্পার সহ আটক ১ বিজিবির অভিযানে সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার রাজধানীর প্রতিটি খাল সংরক্ষণ করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী করোনায় আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু কক্সবাজারে ২১ কোটি টাকা মূল্যের ইয়াবা নিয়ে আটক ৫ রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক তাদের অবশ্যই ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জন্য ১৫৮ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাঃ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

টেকনাফে ৫ ইউপি চেয়ারম্যানসহ ৮ প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
টেকনাফে ইয়াবা ও মাদক বিক্রির টাকাসহ ২ নারী আটক

প্রথম ধাপের কক্সবাজারের টেকনাফে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে যাছাই-বাছাই শেষে পাঁচ ইউনিয়নে পাঁচ চেয়ারম্যানসহ আট প্রার্থীর মনোনয়ন বতিল করেছেন রিটার্নিং কর্মকতা। ১৯ মার্চ (শুক্রবার) সকাল থেকে বিকাল পর্যন্ত টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে চেয়ারম্যান, সংরক্ষিত নারী ও সাধারণ সদস্য পদে ৫০১ জন প্রার্থীর মনোনয়ন বাছাই করা হয়।

এই বাছাইয়ে টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা, সদর, হ্নীলা ও হোয়াইক্যং ইউপির রিটার্নিং কর্মকর্তা মো. বেদারুল ইসলাম, রামু উপজেলা নির্বাচন কর্মকর্তা, সাবরাং ও সেন্টমার্টিন ইউপির রিটার্নিং কর্মকর্তা মাহফুজুল ইসলাম যাছাই-বাছাইয়ের দায়িত্ব পালন করেন।

একই দিন বিকালে টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান, এই বাছাইয়ে সর্বশেষ আয়করের সম্পদ বিবরণী জমা না দেওয়া, হলফনামা না থাকা, ঋণ খেলাপি, ফরমে নানা ত্রুটির কারণে চেয়ারম্যানসহ আট জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন– টেকনাফ সদর ইউনিয়নে (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী জিয়াউর রহমান জিহান, আব্দুর রহমান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্দুল ওয়াজেদ, হোয়াইক্যং ইউনিয়নে (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী নুরুল হোসাইন সিদ্দীকি, ফরিদুল আলম। এছাড়া সাধারণ সদস্য পদে হ্নীলা ইউপির ৫নং ওয়ার্ডের মো. ইলিয়াস, হোয়াইক্যং ইউপির ৭নং ওয়ার্ডের জাহেদ হোসন, সাবরাং ইউপির ৬নং ওয়ার্ডের মো. হাশেম।

গত ১৮ মার্চ টেকনাফের পাঁচ ইউনিয়নে ৫০১ প্রার্থী মনোনয়ন ফরম জমা দেয়। এতে চেয়ারম্যান ৩৫ জন, সংরক্ষিত নারী ৮০ জন ও সাধারণ আসনে ৩৮৬ জন প্রার্থী। তাদের মধ্যে বাছাইয়ে পাঁচ চেয়ারম্যান ও তিন সাধারণ সদস্য প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়।

এদিকে নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ২৪ মার্চ প্রার্থী প্রত্যাহার, ২৫ মার্চ প্রতীক বরাদ্দ ও আগামী ১১ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর