• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০১:২০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
ব্রেইন টিউমার আক্রান্ত তৃতীয় শ্রেণীর ছাত্রী টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন! ফেসবুককে রোহিঙ্গাবিরোধী তথ্য দিতে নির্দেশ উখিয়ায় পাহাড়ের মাটি পাচারকালে ডাম্পার সহ আটক ১ বিজিবির অভিযানে সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার রাজধানীর প্রতিটি খাল সংরক্ষণ করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী করোনায় আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু কক্সবাজারে ২১ কোটি টাকা মূল্যের ইয়াবা নিয়ে আটক ৫ রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক তাদের অবশ্যই ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জন্য ১৫৮ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাঃ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

কণ্ঠশিল্পী মনির খানের জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রফিকুল আলম

ডেস্ক রিপোর্ট, ডেইলী কক্স নিউজ।
আপডেট সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১
জন্মদিন

আজ ১লা আগষ্ট প্রখ্যাত সংগীত শিল্পী মনির খানের জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন দেশের আলোচিত সামাজিক সেচ্ছাসেবী সংগঠন “মনির খান ফ্যান্স ক্লাব২৪” এর সাধারন সম্পাদক রফিকুল আলম,
—————————————-
উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী, অঞ্জনা ও আট আনার জীবন খ্যাত বহুল আলোচিত গানের নন্দিত শিল্পী মনির খান। যার শক্তিমান ও দরদী কন্ঠের যাদুতে বিমোহিত হয়নি এদেশে এমন একজন গানের শ্রোতাকে খুঁজে পাওয়া মুশকিল। নিজের জীবনের সব গল্পকে কথায় সাজিয়ে অসংখ্য অগুনিত গান গেয়ে কোটি কোটি মানুষের হৃদয় জয় করার বিরল দৃষ্টান্ত গড়েছেন এই কন্ঠযোদ্ধা। বাংলাদেশের সংগীতের ইতিহাসে অপ্রতিদ্বন্দ্বী একজন গায়কের নাম মনির খান। যার একেকটি গান যেনো একেকটি গল্পের মতো অর্থবহ। একজন পরিপাটি, মার্জিত, রুচিশীল, পরিচ্ছন্ন মানসিকতার সজ্জন ব্যক্তি হিসেবে রয়েছে তাঁর আলাদা বৈশিষ্ট্য, ভক্ত শ্রোতাদের প্রতি তাঁর আন্তরিকতা বরাবরই চোখে পড়ার মতো।

মনির খান স্যার ১৯৭২ সালের ১ আগষ্ট দেশের দক্ষিণ পশ্চিম সীমান্ত জেলা ঝিনাইদহের মহেশপুর উপজেলার মদনপুর গ্রামের একজন রত্নগর্ভা মায়ের কোল আলোকিত করে পৃথিবীতে আসেন। স্কুল শিক্ষক বাবার আদরে শাসনে বেড়ে উঠা সেখানেই। গ্রামের ধুলোমাখা পথে মাঠেঘাটে হৈ-হুল্লোড়, কপোতাক্ষ নদীতে দাপিয়ে সাঁতার কাটার মতো দুরন্ত শৈশব ও কৈশোরের সাথে মিলেমিশে একাকার ছিলো তাঁর প্রথম জীবন। একান্নবর্তী পরিবারে জন্মগ্রহণ করা শিল্পী মনির খান স্যারের বাবা-মায়ের অসীম অনুপ্রেরণায় সংগীতে হাতেখড়ি। এরপরে তাঁর অদম্য ইচ্ছেশক্তি, একাগ্রতা, প্রচেষ্টা ও সাধনায়, শত প্রতিকূলতা ডিঙিয়ে ১৯৯৫ সালের ২৬ নভেম্বর প্রখ্যাত গীতিকার সুরকার মিল্টন খন্দকার স্যারের হাত ধরে “তোমার কোন দোষ নেই” একক অডিও এ্যালবাম প্রকাশের মধ্য দিয়ে অডিও ইন্ডাস্ট্রিতে পা রাখেন, তাঁর পর থেকে কখনোই আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি, একের পর সাফল্য এসে নিজে ধরা দিয়েছে তাঁর অর্জনের ঝুড়িতে। তিনি শ্রেষ্ঠ গায়ক হিসেবে তিন তিনবার পেয়েছেন বাংলাদেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০০১, ২০০২ ও ২০০৫। এছাড়াও ছোট্ট বড় অসংখ্য পুরস্কার ও প্রাপ্তিতে নিজের সংগীত ভান্ডারকে সমৃদ্ধ করেই চলেছেন গুনী এই কন্ঠশিল্পী। তিনি এখন পর্যন্ত ৪৬ টি একক এ্যালবাম, ৩০০ টির মতো ডুয়েট ও মিক্সড এ্যালবাম সহ ৫০০ টির মতো সিনেমায় গান করেছেন, সবমিলিয়ে তাঁর মোট গান সংখ্যা প্রায় আড়াই হাজারের উপরে। আজও তিনি শ্রোতাদের কাছে সমানতালে জনপ্রিয় ও সমাদৃত গায়ক হিসেবেই প্রতিষ্ঠিত।

একজন শিল্পীর সামাজিক দায়বদ্ধতা থেকে, সেবার ব্রত বুকে ধারণ করে তাঁর বিশ্বস্ত কিছু ভক্ত শ্রোতাদের নিয়ে গড়ে তুলেছেন মনির খান সংসদ, মনির খান ফ্যান্স ক্লাব ২৪ ও মনির খান সংঘ নামের তিনটি সামাজিক সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠন, এখান থেকে সারাবছরই সাধ্যমতো সেবামূলক কাজে অংশ গ্রহণ করেও তিনি আলাদা একটা নজির স্থাপন করেছেন।

ব্যক্তি জীবনে সহধর্মিণী তাহমিনা আক্তার ইতি, দুই ছেলে মেয়ে মুশফিকা আক্তার মৌন্যতা ও মোসাব্বির খান মুহুর্তকে নিয়ে তাঁর ছোট্ট সুখের ভুবন।

আজ ১ আগস্ট, গুনী এই কিংবদন্তি সংগীতশিল্পীর জন্মদিনে আমার এবং “মনির খান ফ্যান্স ক্লাব২৪ ” পরিবারের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন।

সেইসাথে আমরা তাঁর সুস্থ, সুন্দর ও দীর্ঘজীবন কামনা করছি।

শুভ জন্মদিন শ্রদ্ধেয় মনির খান


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর