• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

ওয়ার্ল্ড ভিশনের শর্তহীন নগদ অর্থ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

রিপোর্টার নাম :
আপডেট সময় : বুধবার, ১১ আগস্ট, ২০২১
PicsArt 08 11 03.49.58

 

শাহেদ হোছাইন মুবিন, উখিয়া।

ইউএসএইড-এর আর্থিক সহায়তায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পরিচালিত জরুরি খাদ্য নিরাপত্তা প্রকল্পের ৩৪৪৫ জন উপকারভোগীদের মাঝে শর্তহীন নগদ অর্থ বিতরণ কার্যক্রম অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বুধবার (১১ আগস্ট ২০২১) সকাল ১১ টা সময় উখিয়া উপজেলা পরিষদ হলরুমে এনজিও সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কতৃক অনুষ্ঠানের মাধ্যমে উখিয়া উপজেলার রাজা পালং ইউনিয়ন , জালিয়াপালং ইউনিয়ন ও পালংখালী ইউনিয়নের হত দরিদ্র পরিবারের সদস্যদের হাতে মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে শর্তহীন নগদ ৪ হাজার ৫শত টাকা করে তুলে দেওয়া হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

সম্মানিত অতিথি ছিলেন রেসপন্স ডিরেক্টর, বাংলাদেশ ক্রাইসিস রেসপন্স, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ড. ফ্রেডরিক ক্রিস্টোকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, সরকারের পক্ষে কোনো উন্নয়নমূলক কাজ একা করা সম্ভব নয়। শুধু এই করোনার সময় নয়, সম্প্রতি বাংলদেশের বিভিন্ন নিন্মাঞ্চল বন্যায় ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে।
সরকারের পাশাপাশি যারা কাজ করছে তাদের মধ্যে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ অন্যতম। এই প্রতিষ্ঠানের সকল কাজের জন্য ধন্যবাদ ও সাধুবাদ জানাই।

 

ফ্রেডরিক ক্রিস্টোকার বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সবসময়ই শিশু কল্যাণের জন্যে কাজ করে এবং এই দুর্যোগে শিশু ও তার পরিবারও যেন সুরক্ষিত ও নিরাপদ থাকে তাই কাজ করে যাচ্ছে।

এ সময় রাজা পালং ফলিয়া পাড়া থেকে আসা আব্দুল মজিদ শর্তহীন নগদ অর্থ সহায়তা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, দুই মাস ধরে আমার কোনো উপার্জন নাই, সন্তানদের জন্য খাবার নাই। এই সাহায্য আমার জীবন ফিরিয়ে দিল।

সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্যে উখিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বলেন রোহিঙ্গা শরনার্থী আসাতে স্থানীয়রা বিভিন্ন ভাবে ক্ষতিগস্থ হয়েছে। এনজিও সংস্থাদের প্রতি অনুরোধ স্থানীয় শিক্ষিত বেকার যুবকদের অগ্রাধিকারের মাধ্যমে চাকরিতে নিয়োগ এবং যুবকদের মাদক থেকে দূরে রাখতে সচেতনা মূলক বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়ার দাবি জানান।

আব্দুল মজিদ মত আরও ৩৪৪৫ পরিবারকে শর্তহীন নগদ অর্থিক সহায়তা প্রদান করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর