• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৭:৩৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

স্থগিত ইউপি নির্বাচনসহ ৭ এজেন্ডা নিয়ে বৈঠক ২৩ আগস্ট

ডেস্ক রিপোর্ট, ডেইলী কক্স নিউজ।
আপডেট সময় : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
images 71

ডেস্ক রিপোর্ট ::

স্থগিত প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি)  নির্বাচনসহ  সাত এজেন্ডা নিয়ে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৩ আগস্ট (সোমবার) কমিশনের ৮৪তম এ সভা অনুষ্ঠিত হবে।

সভার আলোচ্য সূচির মধ্যে রয়েছে, সিলেট-৩ শূন্য আসনের স্থগিত নির্বাচন সম্পন্ন করা, কুমিল্লা-৭ শূন্য আসনের নির্বাচন, স্থগিত ৯টি পৌরসভার নির্বাচন সম্পন্ন করা, প্রথম ধাপের স্থগিত ১৬৭টি ইউপির নির্বাচন সম্পন্ন করা, ইউপির দ্বিতীয় ধাপের সাধারণ নির্বাচন অনুষ্ঠানের কার্যক্রম গ্রহণ, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের মেয়াদোত্তীর্ণ নির্বাচন এবং শূন্যপদে উপ-নির্বাচনের প্রস্তুতিমূলক কার্যক্রম গ্রহণ, ২০০৬ সালের ১ জানুয়ারি বা তার আগে জন্মগ্রহণ করা বাংলাদেশি নাগরিকদের তথ্য সংগ্রহ করা এবং বিবিধ।

ইসি সূত্র জানায়, করোনা পরিস্থিতি দেখে সভায় সিলেট-৩ আসনের ও প্রথম ধাপের স্থগিত হওয়া ইউপি ভোটের তারিখ নির্ধারণ করা হতে পারে।

সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহহে সিলেট-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে ইসি সূত্রে জানা গেছে।

এছাড়া করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে ওই মাসের তৃতীয় সপ্তাহের মধ্যে স্থগিত থাকা ইউপি ভোট এবং দ্বিতীয় ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হতে পারে।

এছাড়া প্রথম ধাপে ৩৭১টি ইউপিতে ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করলেও করোনার কারণে সেখান থেকে ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়। বাকি ২০৪ ইউপিতে ভোটগ্রহণ করে নির্বাচন আয়োজনকারী সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর