• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:২০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

প্লে স্টোরে রেটিং হবে দেশ ও ডিভাইস ভেদে

রিপোর্টার নাম :
আপডেট সময় : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
IMG 20210824 225129

 

গুগল প্লে স্টোর থেকে আমরা আমাদের অ্যান্ড্রয়েড ফোনে নানা রকম অ্যাপ ডাউনলোড করে থাকি। অপরিচিত অ্যাপের ক্ষেত্রে ডাউনলোডের আগে সাধারণত রেটিং দেখে অনেকে সে অ্যাপ সম্পর্কে ধারণা নিয়ে থাকেন।

কিন্তু এসব রেটিং অনেক ক্ষেত্রেই আসল চিত্র দিতে পারেনা। কারণ একেক অ্যাপের ফিচার দেশ ভেদে একেক রকম হয়ে থাকে। কোনো কোনো ফিচার শুধুমাত্র নির্দিস্ট কোনো দেশের জন্যই বানানো হয়ে থাকে। ফলে কেউ সেরকম কোনো ফিচার দেখে ডাউনলোড করে সেধরনের ফিচার না পেয়ে হতাশ হয়ে আবার সেটা আনইনস্টল করে ফেলেন।

এসব সমস্যার সমাধানের জন্য গুগল পরিকল্পনা করেছে, এখন থেকে অ্যাপের রেটিং দেশ এবং ডিভাইস ভেদে ভিন্ন হবে। কেননা অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে কিছু অ্যাপ আছে যেটা শুধুমাত্র ট্যাব বা ফোল্ডেবল ফোনের জন্য তৈরি করা হয়। এসব অ্যাপের জন্য জায়গাও লাগে প্রচুর। ফলে এসব অ্যাপ ডাউনলোড করলে ফোনের ইন্টারনাল স্টোরেজ কমে যায় অনেকটা, যা ফোনে নানা ধরনের সমস্যা সৃষ্টি করতে পারে। তাই এখন থেকে গুগল প্লে স্টোরে যেসব অ্যাপ দেখা যাবে তার রেটিং এবং তথ্য সেই দেশের ফিচার অনুসারে দেয়া হবে। কেননা ইউটিউব ইউরোপ আমেরিকার জন্য নানা ফিচার রাখে, যার অনেকটাই পেইড ফিচার এবং যার কিছু কিছু বাংলাদেশ থেকে পাওয়া সম্ভব না।

ফলে এখন থেকে আপনি গুগল প্লে স্টোরে সেসব রেটিং বা তথ্য পাবেন, যা আপনার দেশ এবং আপনার ডিভাইসে সাপোর্ট করে। এটা বিশেষ করে অ্যাপ ডেভেলপারদের জন্য কাজে আসবে বেশি। কারণ তারা নির্দিস্ট দেশের জন্য অ্যাপ ডেভেলপ করে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর