• বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

আমিরাতের অর্থমন্ত্রী শেখ হামদান মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক / ২২ বার
আপডেট সময় : বুধবার, ২৪ মার্চ, ২০২১
আমিরাতের অর্থমন্ত্রী শেখ হামদান মারা গেছেন

সংযুক্ত আরব আমিরাতের অর্থমন্ত্রী ও দুবাইয়ের উপশাসক শেখ হামদান বিন রশিদ বিন মাকতুম মারা গিয়েছেন। আজ বুধবার (২৪ মার্চ) ৭৫ বছর বয়সে তিনি মারা যান। খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়।

আজ রাত মাগরিবের নামাজের পর শেখ হামদানের মূল জানাজার নামাজ শুধুমাত্র পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হবে। শেখ হামদানের মৃত্যুতে আগামী ১০ দিনের শোক দিবসের ঘোষণা আমিরাত সরকার। তাছাড়া আগামী তিন দিবস সরকারি কার্যক্রম স্থগিত করা হয়।
শেখ হামদান ছিলেন আরব আমিরাতে প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মুহাম্মদ বিন রশিদ আল মাকতুমের ভাই। ১৯৭১ সালে আমিরাতের প্রথম মন্ত্রীসভা গঠনের পর থেকে শেখ হামদান অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ২০০৬ সালে শেখ হামদান ব্রিটিশ রয়েল কলেজ থেকে প্রথম ব্যক্তিত্ব তিনটি বিরল সম্মাননা সনদ লাভ করেন।

শেখ হামদান সংযুক্ত আরব আমিরাতের অর্থনীতি ও শ্রমবাজারের সহায়তায় একাধিক উচ্চ পর্যায়ের সরকারি পদে দায়িত্ব পালন করেন। দুবাই মিউনিসিপালিটি, আল মাকতুম ফাউন্ডেশন, দুবাই অ্যালুমিনিয়াম ও দুবাই ন্যাচারাল গ্যাস কোম্পানি লিমিটেড এবং দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারসহ দেশি-বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চ পর্যায়ের দায়িত্ব পালন করেন তিনি।

সূত্র : খালিজ টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর