• বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

জরুরি বৈঠক ডেকেছেন মন্ত্রিপরিষদ সচিব

রিপোর্টার নাম : / ১৮২৩ বার
আপডেট সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
bf1a773024a637c9d1c3f329c67ebdee 5f5f2ec4c7312

সারাদেশে এক সপ্তাহের জন্য লকডাউনের রূপরেখা তৈরিতে জরুরি বৈঠক ডেকেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বৈঠকে প্রশানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ সব মন্ত্রণালয়, ও বিভাগের সিনিয়র সচিব ও সচিবদের উপস্থিত থাকতে বলা হয়েছে। শনিবার (৩ এপ্রিল) বিকাল ৪টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে এ বৈঠক হবে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

বৈঠকে তিন বাহিনীর প্রতিনিধি, পুলিশের মহাপরিদর্শক, বিজিবি’র মহাপরিচালক, আনসারের মহপরিচালকসহ চারটি গোয়েন্দা সংস্থার প্রধানদের প্রতিনিধিদেরও উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে।

সূত্র জানিয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে লকডাউনের সময়সীমা নির্ধারণ করা হবে।আলোচনা করে চূড়ান্ত করা হবে লকডাউন বাস্তবায়নের কৌশল। এছাড়া শিল্প প্রতিষ্ঠান খোলা রাখা হলে সেখানে শ্রমিকরা কীভাবে কারখানায় আসবে এবং কাজ করবে তা নিয়েও বিস্তারিত আলেচনা শেষ করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

এদিকে করোনা মহামারি ঠেকাতে সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউনের ঘোষণা দিয়েছে সরকারের সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অপরদিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, শিল্প কারখানা খোলা রেখে সোম কিংবা মঙ্গলবার থেকে সারাদেশে একযোগে লকডাউন দেওয়ার বিষয়ে কাজ চলছে। সন্ধ্যায় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর