• শুক্রবার, ০৭ মে ২০২১, ০৭:২৫ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির অভিযোগে ৩ বাংলাদেশি আটক

ডেস্ক রিপোর্ট / ৪৭ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির অভিযোগে ৩ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় পাসপোর্ট ও নথিপত্র জাল করার অভিযোগে ৩ বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সেলাঙ্গর প্রদেশের আম্পাং জায়া জেলা পুলিশের প্রধান এসিপি মোহাম্মদ ফারুক এশা এক বিবৃতিতে এ তথ্য জানান।
তিনি জানান, জালান আম্পাং-এর একটি বাড়িতে অভিযানের পর পাসপোর্ট জাল করার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ ৩৬ থেকে ৪৬ বছর বয়সী তিন বাংলাদেশিকে আটক করেছে। প্রকৃতপক্ষে এ সিন্ডিকেটের বেশিরভাগ গ্রাহক মালয়েশিয়ায় চাকরি পাওয়া আরও সহজ করার জন্য জাল ডকুমেন্টটি কেনেন। কারণ নিয়োগকারীরা পাসপোর্ট নেই এমন বিদেশি কর্মী নিয়োগের ভয়ে ভীত থাকেন। এ জন্য অবৈধ অভিবাসীরা জাল পাসপোর্ট ও জাল কাগজপত্র কিনে বিভিন্ন কল-কারখানায় কর্মরত আছেন।

এ সময় জালিয়াতির কাজে ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, ১২টি বাংলাদেশি পাসপোর্ট, নগদ লেনদেনের স্লিপ, কয়েকটি পাসপোর্টের কপি এবং পুলিশ প্রতিবেদনের দুটি কপিও জব্দ করা হয়।
আটক বাংলাদেশিদের বিরুদ্ধে পাসপোর্ট আইন ১৯৬৬-এর ১২ (১) ধারা এবং একই আইনের ১২ (বি) ধারা এবং অভিবাসন আইন ১৯৫৯/১৯৬৩ (আইন ১৫৫) (সংশোধনী ২০০২)-এর ধারা ৬ (১) (সি)-এর অধীনে তদন্ত করা হচ্ছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর