• মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৪:০৫ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
মেসির গোলও জেতাতে পারলো না আর্জেন্টিনাকে র‍্যাব-১৫’র অভিযানে উখিয়ার দুই মাদক কারবারী আটক ওসি প্রদীপের জামিন শুনানি পিছিয়েছেন আদালত উখিয়ায় বিপুল পরিমান ইয়াবা ও নগদ টাকাসহ আটক-৪, জব্দ সিএনজি-১,মোটরসাইকেল-১ উখিয়া থানা পুলিশের অভিযানে রোহিঙ্গা নারী মাদককারবারী আটক রামুতে আলিফ ট্রেডিংয়ে দুঃসাহসিক চুরি,সোয়া ৩ লাখ টাকারও বেশি ক্ষয়ক্ষতি প্রধানমন্ত্রী’র কারা দিবস উপলক্ষে ছাত্রলীগ নেতা শাহাব উদ্দিনের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত উখিয়ায় ১০ হাজার পিস ইয়াবাসহ আটক ১ মারুফ আদনানের নির্দেশনায় বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে উখিয়ায় ছাত্রলীগ নেতা জুলহাস উদ্দিন টিপু ভালুকিয়ার ভুয়া আইনজীবী আটক

ঈদের দিন সকালে সারাদেশে বৃষ্টি হতে পারে

রিপোর্টার নাম : / ৮৭ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
images 35

আগামীকাল শুক্রবার (১৪ মে) ঈদের দিন সকালে দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি থাকতে পারে। উত্তরাঞ্চলের দিকে কম হলেও ঢাকাসহ মধ্যাঞ্চল, পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চলসহ আশেপাশের এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। সারাদেশের নদী বন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে। এদিকে বৃহস্পতিবার (১৩ মে) দুপুরে পর ঢাকায় শুরু হওয়া বৃষ্টি চলবে থেমে থেমে সন্ধ্যা নাগাদ।

আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট বরিশাল, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও হতে পারে শিলাবৃষ্টিও। এতে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

আবহাওয়াবিদ আফতাব উদ্দিন বলেন, ঈদের দিন সকালে দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি হতে পারে। তবে উত্তরাঞ্চলে কিছুটা কম হবে। ঢাকাসহ নিচের দিকের এলাকায় বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে। এই আবহাওয়া থাকতে পারে দুপুর পর্যন্ত। তিনি জানান, সারাদেশের নদীবন্দরগুলোর জন্য এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে মাইজদী কোর্টে ৫৮ মিলিমিটার। এছাড়া হাতিয়াতে ২২, কুতুবদিয়ায় ১৩, নেত্রকোনায় ২১, সন্দ্বীপে ৩৬, চট্টগ্রামে ২৩, শ্রীমঙ্গলে ১১, দিনাজপুরে ১২, রংপুরে ৩, ফেনীতে ৬, সীতাকুণ্ডে ৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তবে রাজশাহী, খুলনা ও বরিশালে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।

এদিকে বৃহস্পতিবার বেলা ৩টা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে শুধু ঢাকায় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে আজ ৩০ দশমিক ৪, চট্টগ্রামে ৩২, সিলেটে আজ ২৮ দশমিক ৫, রাজশাহীতে ৩২ দশমিক ৪, রংপুরে ২৮, খুলনায় ৩৪ এবং বরিশালেও ৩৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর